কাবুলে অজ্ঞাত সশস্ত্র ব্যক্তির হোটেলে হামলা

প্রকাশঃ ডিসেম্বর ১২, ২০২২ সময়ঃ ১০:১৯ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:৩২ পূর্বাহ্ণ

আন্তর্জাতিকে ডেস্ক

সোমবার মধ্য কাবুলের বহুতল কাবুল লংগান হোটেলের অভ্যন্তরে অজ্ঞাত সশস্ত্র ব্যক্তিরা গুলি চালায়, প্রত্যক্ষদর্শীরা একাধিক বিস্ফোরণ এবং বেশ কয়েকটি গোলাগুলির বিস্ফোরণের খবর দিয়েছে।

একজন কর্মকর্তা বলেছেন, মধ্য কাবুলের হোটেলে গুলি চালানোর পর নিরাপত্তা বাহিনীর হাতে অন্তত তিনজন হামলাকারী নিহত হয়েছে। ক্ষমতাসীন তালেবানের একজন মুখপাত্রের মতে, চীনা নাগরিকদের কাছে জনপ্রিয় কাবুলের একটি হোটেলে গুলি চালানোর পর আফগানিস্তানের নিরাপত্তা বাহিনীর হাতে অন্তত তিনজন হামলাকারী নিহত হয়েছে।

তালেবান মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ বলেছেন, `হামলা এখন শেষ হয়েছে এবং কোন বিদেশী নিহত হয়নি, যদিও তাদের মধ্যে দুজন হোটেলের বারান্দা থেকে লাফ দিয়ে হামলা থেকে বাঁচার চেষ্টা করার সময় আহত হয়েছিল।’

কাবুলের ইমার্জেন্সি হাসপাতাল, শাহর-ই-নাউ এলাকায় হামলা করা হোটেলের কাছে (একটি ইতালীয়) পরিচালিত ২১ জন নিহত হওয়ার খবর পেয়েছে  ১৮ জন আহত এবং পৌঁছানোর সময় তিনজন মারা গেছে।

রয়টার্স বার্তা সংস্থাকে সূত্র জানায়, হোটেলের ভেতরে যখন গুলি চালানো হচ্ছিল, তখন এর একটি তলায় আগুন ধরে যায়। কাবুলের একজন সাংবাদিকের টুইটারে পোস্ট করা একটি ভিডিও রয়টার্স দ্বারা যাচাই করা হয়েছে, এতে ভবন থেকে ধোঁয়া বের হতে দেখা গেছে।

স্থানীয় সময় দুপুর আড়াইটার দিকে হামলাটি ঘটে যখন সশস্ত্র লোকেরা “সাধারণ লোকেরা অবস্থান করছিল” হোটেলটিকে লক্ষ্য করে, কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরান বলেছেন, বাহিনী এলাকাটিকে সুরক্ষিত করার চেষ্টা করছে।

এলাকার বাসিন্দারা জানিয়েছেন, একটি বিল্ডিংয়ে এই হামলা চালানো হয় যেখানে সাধারণত চীনা ও অন্যান্য বিদেশিরা থাকেন। একটি শক্তিশালী বিস্ফোরণের শব্দ শোনার পরও গুলি চলতে থাকে তারা জানান।

সূত্র : আল-জাজিরা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G